ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

সবার কাছে চির কৃতজ্ঞ

বিভাগ : কলাম প্রকাশের সময় :২১ অক্টোবর, ২০২০ ১:৩১ : অপরাহ্ণ

শামীম আহমদ:

চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান বা এমপি হয় একজন কিন্তু কষ্ট হয় হাজার মানুষের। সিলেটের ওসমানীনগর উপজেলার ২নং সাদিপুর ইউনিয়নে উপ-নির্বাচনে কবির ভাই ৫৫০০ ভোটে বিজয়ী হয়েছেন । এ বিজয় আমার আপনার সবার।

ধন্যবাদ জানাই প্রিয় নেত্রী শেখ হাসিনা, সিলেট জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি লুৎফুর রহমান এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানকে? তারা তাঁকে নৌকা প্রতীক দেয়ার জন্য।

ধন্যবাদ জানাই আমাদের এলাকার সুসন্তান আনোয়ারুজ্জামান চৌধুরীকে। তিনি তো মরেই গিয়েছিলো টেনশন করতে করতে। তার বদন্যতায় আজকের এ বিজয়। তাঁর ব্যক্তিত্ব আমাদের মুগ্ধ করে। বিধায় তাকে ভালবাসি। মনে হয়েছে কবির ভাই প্রার্থী নন, আনোয়ার ভাই যেন নিজে একজন প্রার্থী। পাগলের মতো অবস্থা। যে কোনো নির্বাচনে, যে কারো নির্বাচনে সে নিজেকে প্রার্থী মনে করেন, বিধায় তার এতো টেনশন। এমন গুণ খুব কম মানুষের থাকে।

ধন্যবাদ জানাই আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীকে। ধন্যবাদ জানাই দলমত নির্বিশেষে যারা ভোট দিয়ে কবির ভাইকে বিজয়ী করেছেন।

কবির ভাইকে যারা দীর্ঘ উনিশ বছর জনগণের সেবা করার সুযোগ করে দিয়েছিলেন ? এবারও সে সুযোগ করে দিলেন।

সাদিপুর ইউনিয়নকে সোনার ইউনিয়ন বানাতে সবার সাহায্য সহযোগীতা প্রয়োজন। চেয়ারম্যান যে কেউ হোক আমরা কাজ চাই। রব ভাই মারা যাওয়ায় আজ এ নির্বাচন। রব ভাইর সব অসমাপ্ত কাজগুলি সমাপ্ত হবে ইনশাল্লাহ। আজকের এ দিনে রব ভাইর আত্মার মাগফেরাত কামনা করছি।

আর কিবরিয়া ভাইকে বলি দু:খ করবেন না। হঠাৎ করে এসে নির্বাচনে দাঁড়ালে এ রকম হওয়া স্বাভাবিক। প্রবাসী যে কেউ জনপ্রতিনিধি হতে হলে আনোয়ারুজ্জামানের পথ অনুসরণ করুন। সফল হবেন। কারণ আনোয়ারুজ্জামান প্রবাসে থাকলেও প্রতিটি মানুষের সুখে দু:খে বিপদে তিনি থাকেন। যে কোনো ক্রাইসিসে সে দেশে এসে মানুষের সেবা করেন। আর্থিক সাহায্য থেকে শুরু করে সব করেন বিনা স্বার্থে। আজ যদি ৩/৪ বছর দেশে থেকে মানুষের সাথে কাজ করতেন তাহলে আপনী বিজয়ী হতেন। হঠাৎ করে দেশে এসে এ রকম দাঁড়ালে রিজাল্ট এটাই হবে স্বাভাবিক।

রব ভাইকে বলি তুমি মানুষের জন্য কাজ করতে থাকো। মনে রেখো সেবাই মানুষের ধর্ম। কি হবে, না হবে সেটা চিন্তা না করে কাজ করো। সময় বলে দেবে কি করতে হবে।

আমাদের ইউনিয়নের মানুষ যে লোভী নয় সেটা তারা প্রমাণ করেছেন। তাই তাদেরকে শ্রদ্ধার সালাম জানাই। প্রবাসী সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। সবাই চিরঋণী করে রাখলেন।

সর্বোপরী ধন্যবাদ জানাই আমার দুই গ্রামের মানুষকে । আমাদের একতা যেনো সারাজীবন থাকে। সবার সুস্বাস্থ্য কামনা করি। সবার কাছে চির কৃতজ্ঞ ।

লেখক: সভাপতি, সিলেট জেলা আওয়ামী লীগ।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা