ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

৬ মাস পর বেনাপোল দিয়ে দেশে ফিরল ৪ বাংলাদেশি

বিভাগ : দেশের খবর প্রকাশের সময় :৮ নভেম্বর, ২০২০ ৮:৩৪ : অপরাহ্ণ


বেনাপোল (যশোর) প্রতিনিধি :

ভিসার মেয়াদ শেষ হওয়ায় ভারতে আটক চার বাংলাদেশিকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছেন। রোববার (৮ নভেম্বর) বিকালে বেনাপোল চেকপোস্টে তাদের হস্তান্তর করা হয়।
এই চার বাংলাদেশি করোনার আগে বৈধ পাসপোর্ট ও ভিসার মাধ্যমে ভারতে গিয়েছিলেন। সেখানে তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ায় তারা পুলিশের কাছে ধরা পড়ে। এরপর তারা প্রায় ৬ মাস কেরালা প্রদেশের একটি শেল্টার হোমে থেকে আজ দেশে ফেরে।
ফেরত আসারা হলো, নীলফামারী জেলার মোতাহার আলীর ছেলে লিটন মিয়া (৩৪), আব্দুল ওয়াদুদের ছেলে আব্দুল ওহাব (৩০), মোখলেছুর রহমানের ছেলে ইমদাদুল হক (৪৫) ও পঞ্চগড় জেলার মোখলেছ মিয়ার ছেলে সাইদুর রহমান (২৫)।
বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, এই চার বাংলাদেশি ৬ মাসের বৈধ ভিসা নিয়ে ভারতের কেরালা প্রদেশে যায়। ভারতে কোন বিদেশি নাগরিক ৩ মাস থাকলে তাদের নিকট¯’ থানায় এফআরও একটি রিপোর্ট করতে হয়। এই চার বাংলাদেশি থানায় কোন এফআরও রিপোর্ট করেনি। ভিসার মেয়াদ শেষ হলে সে দেশের পুলিশকে ঘটনাটি জানালে পুলিশ তাদের আটক করে একটি শেল্টার হোমে রাখে। দু‘দেশের চিঠি চালাচাললির পর স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুমোদনের পর আজ তাদের দেশে ফেরত পাঠানো হয়।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা