এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

শিরোনাম

  •          

ক্রেতাদের হামলার আশঙ্কায় হেলমেট পরে পেঁয়াজ বিক্রি

বিভাগ : আন্তর্জাতিক প্রকাশের সময় :30 November, 2019 10:20 : AM

বিদেশ ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের মতো বিহারেও পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ৮০ থেকে ১০০ টাকা। পরিস্থিতি সামাল দিতে বাজারে নেমেছেন সরকারি কর্মকর্তারা। বাজারে গিয়ে সরকারি কর্মীরা পেঁয়াজ বিক্রি করছেন ৩৫ টাকা কেজি দরে। কিন্তু তার থেকে বড় খবর হলো, সরকারি কর্মীরা পেঁয়াজ বেচছেন হেলমেট পরে। হুড়োহুড়ি কিংবা ক্রেতাদের হামলা থেকে বাঁচতে হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ বলছে, বিহার স্টেট কোঅপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের পক্ষ থেকে প্রতিজনকে দুই কেজি পেঁয়াজ দেয়া হচ্ছে ৩৫ টাকা কেজি দরে। তবে কারও বাড়িতে বিয়ে থাকলে তাদের বিয়ের কার্ড দেখাতে হচ্ছে। তাহলেই মিলবে ২৫ কেজি পেঁয়াজ।

এভাবে পেঁয়াজ বিক্রি করতে গিয়ে বেশ কয়েক জায়গায় পদপৃষ্টে র ঘটনাও ঘটেছে। সেকথা মাথায় রেখে শনিবার হেলমেট পরে বাজারে এসেছেন তারা।

রাজ্য সরকারের কর্মকর্তা রোহিত কুমার জানিয়েছেন, পেঁয়াজ বিক্রি করার সময় পাথর ছোড়া ও পদপৃষ্টের মতো ঘটনা ঘটেছে। সরকার পেঁয়াজ বিক্রয় কর্মীদের পুলিশি নিরাপত্তা দেয়নি। এভাবেই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা নিজেরাই করেছি।

পেঁয়াজের ঝাঁজে এখন নাকানিচুবানি খাচ্ছে ভারতের বেশ কয়েকটি রাজ্যের মানুষ। পশ্চিমবঙ্গে পেঁয়াজ বিক্রি হয়েছে ১০০ টাকা প্রতি কেজি। পরিস্থিতি সামাল দিতে বিদেশ থেকে ১২ লাখ কেজি পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকার। পেঁয়াজ আমদানি করার কথা হচ্ছে মিসর, তুরস্ক, নেদারল্যান্ডসসহ বেশ কয়েকটি দেশ থেকে।



ফেইসবুকে আমরা