এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

শিরোনাম

  •          

২৩ ডিসেম্বর থেকে অবৈধ নদী দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু-পানি সম্পদ সচিব

বিভাগ : জাতীয় প্রকাশের সময় :1 December, 2019 7:38 : PM

ফরহাদুজ্জামান, নাটোর:

আগামি ২৩ ডিসেম্বর দেশের ৬৪ জেলায় অবৈধ নদী দখলদারদের বিরুদ্ধে এক যোগে উচ্ছেদ অভিযান শুরু করা হবে বলে জানান পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবীর বিন আনোয়ার। এজন্য ৪৪ হাজার অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে।

তিনি জানান রাষ্ট্রের চেয়ে শক্তিশালী কেউ নাই।তাই যে কোন প্রতিবন্ধকতা মোকাবেলার প্রস্তুতি নিয়েই উচ্ছেদ অভিযানে নামা হবে। আর এজন্য সংসদ সদস্য সহ সকল স্তরের জন প্রতিনিধি, সুসীল সমাজের সহায়তা কামনা করেন তিনি। দুপুরে নাটোর কালেক্টরেট সম্মেলন কক্ষে চলনবিল এলাকার সমন্বিত পানি ব্যবস্থাপনা পরিকল্পনা নিয়ে উচ্চ পর্যায়ের মত বিনিময় সভা শেষে  সাংবাদিকদের এসব কথা বলেন কবীর বিন আনোয়ার। তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের নদ নদী সংষ্কার করে পানি সংরক্ষনের জন্য রিজার্ভার তৈরি করে পানি সংকট মোকাবেরার প্রকল্প নিয়েছেন। পর্যায়ক্রমে দেশের সব নদী ,নালা খাল ও বিল সংষ্কার করে পানি রিজার্ভারের ব্যবস্থা করা হবে। একারণে কোন সদ সদীরই সংষ্কার বাকী থাকবেনা।

তিনি বলেন চলতি শুষ্ক মৌসুমে দুই হাজার এক’শ এবং দুই হাজার  ছয়’শ কোটি টাকা ব্যয়ে দুটি মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে। একটি সময়ে দাতা সংস্থার সহায়তা ছাড়া এতবড় প্রকল্পের কথা চিন্তাই করতে পারিনি। তিনি বরেন, প্রধান মন্ত্রী মেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। অর্থনেতিক সমৃদ্ধির পাশাপাশি আমাদের মেগা প্রকল্প বাস্তবায়নের সক্ষমতাও বাড়ছে।  চলনবিলের  নদী ও খাল সংষ্কার সহ  এক হাজার টাকার কোটি টাকার  ও বেশী ব্যয়ে বড়াল -নারদ ও মুসা খা নদী খননে প্রকল্প গ্রহণ করা হয়েছে ।

তিনি বলেন দেশের বৃহত্তম বিল চলনবিলের কোথায় কি সমস্যা রয়েছে সেগুলো চিহ্নিত করে সমাধানের জন্যই আপনাদের সাথে আজকের এই মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে।নাটোরের জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে সভায় নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল , লালপুর-বাগাতিপাড়াআসনের সংসদ সদস্য শহিদুল ইসরাম বকুল, তাড়াশ-রায়গঞ্জ আসনের সংসদ সদস্য ডাঃ আব্দুল আজিজ ছাড়াও নাটোর, রাজশাহী, সিরাজগঞ্জ ও নওগাঁর বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও সহ পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



ফেইসবুকে আমরা