ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০

চবিতে ধর্মঘটে ক্লাস পরীক্ষা বন্ধ, ট্রেন চলাচল স্বাভাবিক

বিভাগ : শিক্ষা প্রকাশের সময় :২ ডিসেম্বর, ২০১৯ ৫:৫০ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম ব্যুরো

 গত কয়েকদিনের সংঘর্ষের জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। ফলে স্থগিত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগের পরীক্ষা।

সোমবার (২ ডিসেম্বর) সকাল থেকে এ অবরোধ কর্মসূচি পালন শুরু করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারীরা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল  বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে। তবে চট্টগ্রামে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে  দুইদিন অবরোধ শিথিল থাকবে।

আজ সোমবার উপাচার্য বরাবরে স্মারকলিপি দেওয়া হবে বলেও জানান তিনি ।

এদিকে বিশ্বিবদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ইংরেজি, আরবি, ইসলামের ইতিহাস এবং বন ও পরিবেশবিদ্যা ইন্সটিটিউটের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের কোনও বাস শহরের উদ্দেশ্যে ছেড়ে না গেলেও শাটল ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় কম।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. রাশেদ উন নবী  বলেন, পরিবহন চলাচল এখন স্বাভাবিক রয়েছে। সকাল ৮টার দিকে কিছু ছাত্র বাস চালককে হুমকি দেওয়ায় পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছিলো। তবে প্রশাসনের আশ্বাস পেয়ে সকাল ১০টা থেকে পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে তিন দফা দাবিতে রোববার রাতে ছাত্রলীগের একাংশ বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দেয়।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা