এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

শিরোনাম

  •          

কোটালীপাড়ায় আবুল খায়ের সেতুর নির্মাণ শেষ ৮ বছর আগে:  সুফল  সুফল পাচ্ছেন না ১৫ গ্রামের মানুষ।

বিভাগ : দেশের খবর প্রকাশের সময় :2 December, 2019 4:06 : PM

মুন্সী মোহাম্মদ হুসাইন, গোপালগঞ্জ।।

জনগনের ভোগান্তি কমাতে ৮ বছর আগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর নদীর উপর নির্মাণ করা হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। কিন্তু সেতুর দুই পাশে সংযোগ সড়ক না থাকায় সেতুটি এখন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। যাতায়েতে প্রতিনিয়ত দূর্ভোগের শিকার হচ্ছেন ১৫ গ্রামের মানুষ।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কাকডাঙ্গা, গোপালপুর, কনেরবাড়ি, বাহিরশিমুল, সোনাখালীসহ ১৫টি গ্রামের মানুষকে উপজেলা সদরে আসতে হয় ঘাঘর নদী পার হয়ে। তাই জনগনের ভোগান্তি কমাতে ২০১২ সালে ঘাঘর নদীর উপর ৩ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। ব্রিজের কাজ শুরু হলে এলাকার মানুষ ভেবেছিল এবার বুঝি তাদের চির সমস্যার সমাধান হলো। ব্রিজটির নির্মাণ কাজও শেষ হয়। কিন্তু সেতু নির্মানের ৮ বছর পার হলেও সেতুটির দুই পাশে নির্মিত হয়নি সংযোগ সড়ক। ফলে সেতুটি এলাকাবাসীর কোন কাজে না আসায় এখন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। বর্ষা মৌসুমে ভোগান্তি যেন চরমে ওঠে। তবে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগী আর স্কুল-কলেজের শিক্ষার্থীদের।

এদিকে সংযোগ সড়ক তৈরী না করেই সেতুটির নির্মাণ শেষ করে দায় সেরেছে ঠিকাদারী প্রতিষ্ঠান। ফলে যাতায়েতের সাথে সাথে কৃষি পণ্য আনা নেয়াতেও ভোগান্তিতে পড়তে হচ্ছে কৃষকসহ ৫হাজার গ্রামবাসীকে। দ্রুত সেতুটির সংযোগ সড়ক নির্মানে দাবী জানিয়েছে এলাকাবাসী।



ফেইসবুকে আমরা