ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন প্রভাষক মাহবুবুর রউফ নয়ন

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : | প্রকাশের সময় : সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ০৯:২২:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন
যুক্তরাজ্যের ইন্টারন্যাশনাল এ্যাসোসিয়েশন অভ টিচার্স  ইংলিশ এজ এ্যা ফরেইন ল্যাঙ্গুয়েজ (আইএটিইএফএল) কর্তৃক আয়োজিত ৫৭ তম ইংলিশ ল্যাঙ্গুয়েজ কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন সু ইংলিশ টির্চাস অভ বাংলাদেশ অভারসিজ শাখার কো-অর্ডিনেটর মাহবুবুর রউফ নয়ন। নয়ন সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও গ্রামের বাসিন্দা ও বরেণ্য শিক্ষাবিদ আবদুর রউফ ও জাহানারা রউফ (রত্নগর্ভা মা) এর  পুত্র।
সোমবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৯টায় এ সম্মেলনে অংশ নিবেন তিনি। সম্মেলনটি অনুষ্ঠিত হবে যুক্তরাজ্যের ব্রাইটন শহরের কিংস্ রোডের ব্রাইটন সেন্টারে। স্থানীয় সময় বিকাল ৩টায় অবজেক্টিভ ও বেনিফিটস্ অব ইটাব ল্যাঙ্গুয়েজ ক্লাব বাংলাদেশ বিষয়ে ১০ মিনিট বক্তব্য রাখার কথা রয়েছে তার।
 
প্রভাষক মাহবুবুর রউফ নয়ন  জানান, বিশ্বের ১শ’ ২০টি দেশের প্রায় ৪ হাজার ডেলিগেটর্স এ সম্মেলনে অংশ নিবেন। অবজেক্টিভ ও বেনিফিটস্ অব ইটাব ল্যাঙ্গুয়েজ ক্লাব বাংলাদেশ বিষয়ে ১০ মিনিট বক্তব্য রাখবেন তিনি। বাংলাদেশের হয়ে তিনি ও ঢাকার ইউনিভার্সিটি অব এশিয়া পেসিফিকের শিক্ষক ড. জাকিয়া আহমেদও এ সম্মেলনে অংশ নিবেন। 
 
অনুভূতি ব্যক্ত করতে গিয়ে প্রভাষক মাহবুবুর রউফ নয়ন বলেন, আইএটিইএফএল 
আর্ন্তজাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারাটা আমার বিশাল প্রাপ্তি। এ অর্জন সিলেট বাসীর। এ অর্জন বাংলাদেশের। আমি সকলের দোয়া প্রার্থী।